আসুন একটু দৌড়াই

আমার কাথা শুনে আপনি বলতে পারেন "আমি তো সারাদিন দৌড়ের উপর থাকি"।
হ্যাঁ, আমরা সবাই দৌড়ের উপর থাকি।ব্যস্ততা আমাদের দেয় না অবসর।

তবে আমি আপনাকে বলতেছি আর একটু দৌড়ানোর জন্য, যাতে ডাক্তারের কাছে দৌড়তে না হয়। আমরা সবাই মানি। শরিরটাকে ঠিক রাখতে একটু ব্যয়ামের প্রয়োজন। কিন্তু জিমের রুটিন মানার সময় কই বলেন?
অথচ আমরা জিমে না গিয়েও ব্যা্য়মের মধ্যে সেরা ব্যায়াম টি করতে পারি আর সহজে শরিরটা কে ফিট রাখতে পারি। হা আমি আপনাকে দৌড়াতে বালছি। ২০ মিনিট সপ্তাহে তিন দিন। আপানি যত ব্যস্ত হোন না কেন, আমি বিশ্বস করি এই সময় আপনার আছে।


picture from: runnersworld.com

দিনের যে কোন সময় আপনি দৌড়াতে পারেন। সকালে, বিকালে, শেষ বিকালে, বা রাতে এবং তা যে কোন জয়গায় পার্কে, রাস্তা পাশে, বাসার সামনে। প্র‌য়োজন শুধু ইচ্ছা।
আসুন যেনে নে কেন দৌড়াবেন।
১, এটা আপনার স্বাস্হ্য কে উন্নত করবে। আপনাকে সুন্দর করবে।
২, আপনার রোগ নিরাময় ক্ষমতা বাড়াবে। (ডাক্তারের কাছে দৌড়তে হবে না)
৩, অতিরিক্ত ওজন কমিয়ে আপনার দেহের গঠন সুন্দর করবে।
৪, টেনশন ও হতশা মুক্ত জীবনজাপনে সাহাজ্য করবে। (Source: active.com/running/Articles/6-Benefits-of-Running.htm)
৫, তাছাড় দৌড়ানো এমন একটি ব্যায়াম যা শিখতে আপনাকে কোন বিশেষজ্ঞের কাছে যেতে হবে না। আপনি ছোট কালে শিখে নিয়েছেন কিভাবে দৌড়াতে হায়। তবে নিয়মিত দৌড়ানোর কিছু টিপস আছে যা মেনে চল্লে আপনার দৌড়নো অনেক আনন্দায়ক হবে। আপনি ইচ্ছা করলে টিপস গুলু runnersworld.com থেকে লোড করতে পারেন অথবা আমার পররে পোষ্টের জন্য অপেক্ষা করতে পারেন।
৬, দৌড়ানোর জন্য আপনাকে কোন বিশেষ কিছু কিনতে হবেনা। সুধু আপনার জুতুটা আর সধারন কাপড়ই যতেষ্ট। তাই বিনা খরচে আপনি পারতেছেন শরিরটাকে ঠিক রাখতে।
৭, এই ব্যায়ামে ইনজুরিতে পরা বা জীবন ঝুকির মধ্যে পরার সম্ভাবনা কম।
তাহলে আপেক্ষা কেন। দিনক্ষন ঠক করে শুরু করে দিন। আর হ্যাঁ, এখনো মটেভেশনে অভাব হলে ভিজিট করুন www.runnersworld.com জান Bigenner's Section এ।
বি দ্র: আমি এই সাইট থেকে মটিভেটেড হয়ে শুরু করেছি এখন দৌড়ানো আমার সপ্তহিক রুটিনে একটা অংশ।
হ্যাপি রানিং !!!!!!