ইহা কোন ধরনের চশমা।


কালকে একটা খবর পরলাম বেশ কিছু পএিকায় এবং খবরটা নিয়ে একটা টিভি চ্যানেল রিপোর্ট করল। এমন কি BBC বাংলা বিভাগের ওয়েব সাইটেও এই বিষয়ে একটা লেখা দেখলাম
 
খবরটা হলো রাজনৈতিক আনুষ্ঠানে শিশুদের ব্যাবহার।
 
টিভি রিপোর্টে হেফাজতের মিছিলের অগ্রভাগে শিশুদের উপস্থিতি দেখায়, আর BBC এর রিপোর্টে শাহাবাগের একটা ছবি দিছে যেখানে ফাঁসি চাই ব্যানার মাথায় বেঁধে এক শিশু শ্লোগান দিতেছে।
 
BBC বাংলার রিপোর্টের  সেই ছবি 
 
 
বিবিসির একই ছবি আমি আমাদের পএিকায় দেখেছি, কিছুদিন আগে। তবে রিপোর্টি ছিল ভিন্ন আর সেখানে শিশুটিকে নতুন প্রজম্মের প্রতিনিধি হিসাবে দেখায়। আর শাহাবাগের ৭ই মার্চের অনুষ্টানে বঙ্গবন্ধুর ভাষন দেয় এক শিশু। পরের দিন পএিকা অনেক আবেগ নিয়ে সেই শিশুর ভষনে কাহিনি প্রচার করে। এবং শিশুদের এর সাথা সম্পৃক্ত করার জন্য প্রকার অন্তে আয়োজোকদের প্রসংশা করে। আর হেফাজত শিশুদের ব্যাবহার করার সাথে সাথে গেল গেল রব তোলে।
আমি রাজনৈতিক কর্মকান্ডে শিশুদের ব্যাবহারের বিপক্ষে। কারন এই সম্পর্কে বিচার বিবেচনা করার মতো বুদ্ধি শিশুদের হয় নাই। তছাড়া এই সব অনুষ্ঠানে উপস্থিত তাদের জন্য বেশ ঝুকিপুর্ন যা আমরা হেফাজতের অনুষ্টানে দেখেছি। এমন কি ৭ই মার্চ  শাহাবাগের যে অনুষ্ঠানে এক শিশু ভাষন দেয় সেই অনুষ্ঠানেও একটা গ্রনেট বিস্ফরন হয় আমার যতদুর মনে পরে। ।  এমন কি আমার মাঝে মাঝে মনে হয় আমরা বড়রা ও আমাদের রাজনৈতিক নেতাদের কাজ কর্ম, কথা বর্তা ঠিক ভাবে বুঝতে পারি না। শিশুরা তো দুরের কথা।

আমি কোন পক্ষের কাজের সমর্থন করতেছিনা। শুধু চিন্তা করতেছি আমাদের মিডিয়া গুলো কোন ধরনের চশমা পররে যা সময়ের সাথে সাথে রং পাল্টায়। দয়া করে

 আমাকে কি কেও বলতে পারবেন ইহা কোন ধরনের চশমা !!!!!!!!! এবং ইহা কোথায় পাওয়া নয় !!!!!!!!!!




আমাদের ফেইসবুকে খুঁজে পাবেন এই ঠিকানায় http://www.facebook.com/blogscan

No comments: