বোকার স্বর্গে।

আপনিও কি আমার মতো মনে করেছেন বি, এন,পি গনতন্ত্র রক্ষার জন্য আন্দলোন করতেছে, কিম্বা আওয়ামীলীগ সংবিধান রক্ষার জন্য নির্বাচন করেছে? আরে আপনিও তো দেখি আমার মত বোকার স্বর্গে আছেন। বিশ্বাস হয় না?

একবার দেখুন তো গনতন্ত্র রক্ষার জন্য যে দলটা আন্দোলন করতেছে তাঁর ভেতরের গনতন্ত্রের আবস্থা কি? কয় বার গনতান্ত্রিক উপায়ের দলের প্রধান নির্বাচন হয়েছেন বা দলের পদ বন্টন হয়েছে? কাউন্সিলের প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। সারা দেশ ব্যাপি যে দলের বিস্তার সেই দলের কয়টা থানায় নির্বাচিত দেলের কাউন্সিল আছে। 

মজার ব্যাপার হলো গনতন্ত্রের মানস কন্যা দ্বারা পরিচালিত আওয়ামীলীগের আবস্থাও তাই। এই তত্তবধায়ক সরকারের জন্য আওয়ামীলীগ আন্দোলন করেছিলেন এবং এর মাধ্যমে নির্বাচিত হয়ে তারা ১১৯৬ তে ক্ষমতায় এসেছিলেন। দেশের সংবিধান বিশেষজ্ঞরা তখনো তো ছিলেন। কই কেও তো বলে নায় এটা সংবিধান পরিপন্থি। মানলাম এটার প্রয়োগ হবার পরে আওয়ামীলীগ বুঝল এটাতে ভুল আছে। তাহলে সংশোধন করেন। আর পুরাটাই যদি ফেলে দিতে হয় তাহলে তার আগে আর একটা ব্যাবস্থা ঠিক করেন । আপনাদের কে যদি কি ভাবে চেয়ারে বসবেন, কি ভাবে নামবেন তাও শিখিয়ে দিতে হয় তাহলে দেশে চালাবেন কেমনে?
আওয়ামীলীগ তত্তাবধায় সরকারের জন্য আন্দোলন করেছিলেন এ কথা খালেদে জিয়া প্রায় বলেন শুধু বলেন না তিনি তখন বলেছিলে "পাগল আর শিশু ছাড়া কেও নিরপেক্ষ নয়"  (লুল)। 
আর এই পাগলের জন্য তিনি এখন কান্না করতেছেন। 

এরা সব জানে সব বুঝে, কিন্তু তার পরেও ক্ষমতা লোভি এসব মানুষ রা শেষ পর্যন্ত খেলে জান। 

আর জামায়েতের কথা কি বলবো। বি, এন, পি আওয়ামীলীগ তো মুক্তিযুদ্ধ, ৭১, দেশে গনতন্ত্র বেঁচে চলে, জামায়েতে এমন একটা দল যার সয়ং ধর্ম ও  আল্লাহ কে বেঁচে ক্ষমতায় যেতে চাই। আমার কথা বিশ্বাস না হলে জামায়তের প্রতিষ্টতা জনাব মওদুদি সম্পর্কে একটু পড়েন। 

কই যায়.........
   

No comments: