একটু সম্মান।


দেশে যত জোট বা দল থাকুক না কেন আওয়ামলীগ অথবা বি এন পি এই দুই দলের মাঝেই দেশ চালানোর দায়িত্ব থাকবে অন্তত আগামী আরো পাঁচ বছর। যদিও উভয় দল বাংলাদেশে গনতান্ত্রিক সরকার ব্যাবস্তাকে উন্নত করার জন্য জান প্রান চেষ্টা করতেছেন (অন্তত তাদের মতে), উভয় দলের মূল ক্ষমতার অধিকারী যাথাক্রমে শেখ হাসিনা এবং খালেদা জিয়া। আমার এই ব্লগটি তাঁরা দুই জনের প্রতি।




জানাবার,
আপনারা আমাদের সেবা করার উদ্দেশ্যে! দেশ পরিচালনার দ্বায়িত্ব নিতে জানপ্রান চেষ্টা করতেছেন এবং রীতিমত যুদ্ধে নামেছেন। আমি আপনাদের এই প্রচেষ্টাকে সম্মনা জানাই। তবে আপনাদের কাছে আমার একটা অনুরোধ, আমাদের কে প্রাপ্য সম্মনাটুকু দিন। আপনাদের কর্ম কান্ড দেখে মনে হয় আপনার দেশের মানুষকে ছাগল মনে করেন। উভইয়ে দাবি করেন জনগন আপনাদের সাথে আছে। আসলে জনগন আপনাদের কর্মকান্ডে অতিষ্ট। যদিও মৃতু মানুষের নামে কিছু বলা ঠিক না, তারপরেও অতিষ্ট জনগন  যথাক্রমে আপনাদের মৃতু বাবা এবং স্বামীর নামে গালাগাল করে। করন আপনারা একজন বাবা আর একজন স্বামীর করা দল নিয়ে রাজনীতি করেন।

বলা বাহুল্ল্য একজন আগামী নির্বাচন সফল করার জন্য এবং অন্যজন নির্বাচন বানচাল করার জন্য জনগনের সাহায্য চাইতেছেন। কিন্তু যা করতেছেন না তাহলো, জনগনের কাছে গিয়ে আসলে তাঁরা কি চাই তা জানা। আপনাদের অতীত কু-কর্মের কারনে আপনারা সেই সাহস হারিয়ে ফেলেছেন।

আপনাদের কাছে আমার অনুরোধ, প্রথমে জনগন কে সম্মনা করতে শিখেন, তারপর জনগনের কাছে জান। ইতিহাস সাক্ষী, আপনাদের সাথে “র” বা “আই এস এ” যেই থাকুক না কেন জনগনের সমর্থন ছাড়া আপনারা ক্ষমতায় যেতে পারবেন না। আর যদিও জল ঘোলা করে যান, বেশীদিন টিকতে পারবেন না। ১৯৯৬ এর নির্বাচন কিম্বা ১/১১ এর ঘটনা বেশীদিন আগের কথা না। তারপরেও যদি ভুলে থাকতে চানা এবং উভয়ে দিবা স্বপ্নদেখতে চান, তবে বলবো আর একটা দু-স্বপ্নের জন্য তৈরী থাকুন।


এত কিছুর পরেও আপনাদের জান্য শুভ কামনা রইল।  

No comments: